• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন |

বিমান দুর্ঘটনা: আজ সারাদেশে রাষ্ট্রীয় শোক

সিসি নিউজ, ১৫ মার্চ : নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ‘ইউএস-বাংলা’ বিমান বিধ্বস্ত হয়ে নিহতদের স্মরণে আজ বৃহস্পতিবার রাষ্ট্রীয়ভাবে শোক দিবস পালিত হচ্ছে। বুধবার সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার উড়োজাহাজ (বিএস ২১১) বিধ্বস্ত হয়ে হতাহত হওয়ার ঘটনায় এই রাষ্ট্রীয় শোক পালন করা হবে। শোক পালনের অংশ হিসেবে বৃহস্পতিবার সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কালো ব্যাজ ধারণ করা হবে।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক পালন ছাড়াও নিহতদের আত্মার শান্তি কামনা ও আহতদের দ্রুত আরোগ্য লাভে শুক্রবার (১৬ মার্চ) দোয়া মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার উড়োজাহাজটি নেপালের উদ্দেশে উড্ডয়ন করে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, নেপালে পৌঁছানোর পর স্থানীয় সময় ২টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় ৩টা ৫ মিনিট) ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে ৪ ক্রুসহ ৭১ আরোহী নিয়ে বিমানটি বিধ্বস্ত হয়। এ ঘটনায় ৫১ জন নিহত হন। যার মধ্যে ২৬ বাংলাদেশী, নেপালি ২৪ ও একজন চীনা নাগরিক রয়েছে। দুর্ঘটনায় আহত ২০ জনের মধ্যে বাংলাদেশী রয়েছেন ১০, নেপালি ৯ ও একজন মালদ্বীপের নাগরিক।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ