• বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

রেলওয়ের বিশেষ সেবা সপ্তাহ ২০-২৫ মার্চ

সিসি নিউজ, ১৯ মার্চ: বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণের লক্ষ্যে এবং সমগ্র দেশে ২০ থেকে ২৫ মার্চ বিশেষ সেবা সপ্তাহ উদযাপন করবে বাংলাদেশ রেলওয়ে। এ উপলক্ষে বেশকিছু কর্মসূচি হাতে নিয়েছে মন্ত্রণালয়।

কর্মসূচির মধ্যে রয়েছে: ২২ মার্চ বেলা ৩টায় রেলওয়ের ঢাকায় কর্মরত সকল কর্মকর্তা/কর্মচারী, জিআরপি, আরএনবি, ব্যান্ড পার্টি এবং স্কাউট দল আনন্দ শোভাযাত্রায় অংশ নেয়ার জন্য সোহরাওয়ারর্দী উদ্যান ও ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট সংলগ্ন এলাকায় জমায়েত হবেন। পরে বিকেল ৪টায় রেলওয়ের উন্নয়ন সংক্রান্ত ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে আনন্দ শোভাযাত্রা সোহরাওয়ার্দী উদ্যান-মৎস্য ভবন-কদম ফোয়ারা-আব্দুল গণি রোড-জিপিও হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রবেশ করবে। ২০ থেকে ২৫ মার্চ গুরুত্বপূর্ণ স্টেশন/রেলওয়ে ভবন/বিভাগীয় ভবন আলোকসজ্জায় সজ্জিত থাকবে। আজ সোমবার রেল মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বার্তায় গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেলওয়ের উন্নয়ন সংক্রান্ত বুকলেট, লিফলেট, ব্রুশিয়ার বিতরণ করা হবে। সকল গুরুত্বপূর্ণ স্টেশন ও ভবনসমূহে যেখানে বড়/ছোট টিভি স্ক্রিন আছে এবং যেসব ট্রেনের বগিতে টিভি স্ক্রিন আছে সেসব টিভি স্ক্রিনে রেলওয়ের উন্নয়নের ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

সকল গুরুত্বপূর্ণ স্টেশনে যাত্রী সেবায় স্কাউটস সদস্যদের নিয়োগ করা হবে। সকল আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেনের নির্ধারিত রেক এবং সকল কোচের ভিতরের আসন, ফ্যান, পর্দা এবং টয়লেটসমূহ, সকল বিশ্রামাগার ও প্লাটফর্ম পরিষ্কার-পরিচ্ছন্ন ও হকার মুক্ত রাখার ব্যবস্থা গ্রহণ করা হবে।

মহিলা, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীসহ অসুস্থ যাত্রীদের স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ এবং স্টেশনে আরামদায়ক অবস্থা নিশ্চিত করা এবং ট্রেন ও স্টেশনে ফার্স্ট এইড বক্স সকলের দৃষ্টিগোচরে রাখা এবং এর মধ্যে রক্ষিত ওষুধ ও যন্ত্রসমূহ হালনাগাদ রাখার ব্যবস্থা গ্রহণ। যাত্রীদের টিকিট প্রাপ্তির বিষয়টি দ্রুততার সাথে সম্পন্ন করাসহ টিকিট প্রাপ্তিতে যাত্রীরা যেন হয়রানির শিকার না হন, তার প্রতি সার্বক্ষণিক দৃষ্টি রাখা হবে বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ