• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন |

রাজনৈতিক কারণেই অপহরণ পাহাড়ি দুই নেত্রী

সিসি ডেস্ক, ২১ এপ্রিল: মুক্তিপণ আদায় নয় রাজনৈতিক কারণেই অপহরণ করা হয় রাঙামাটির দুই ইউপিডিএফ নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে। অপহরণের ৩২ দিন পর বৃহস্পতিবার তাদের ছেড়ে দেয়া হয় পাশের জেলা খাগড়াছড়িতে। সাংগঠনিক তৎপরতা বন্ধ রেখে দুই নেত্রীকে ঘরে বসে থাকতে বলেছে অপহরণকারীরা। আর অপহরণের মামলাও প্রত্যাহার করে নিতে বলেছে তারা। এ নিয়ে ক্যামেরার সামনে কোনো কথা বলতে রাজি হয়নি পুলিশ।

অপহরণের পর দিন যতোই বাড়ছিল ততই তাদের জীবিত উদ্ধারের সম্ভবনা ফিকে হয় আসে। উদ্ধারের দাবিতে নাগরিক আন্দোলনও জোরদার হয় ।

কিন্তু সব আশংকা মিথ্যা করে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটির সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা সুস্থ অবস্থায় ফিরে আসেন বৃহস্পতিবার। অপহরণের জায়গা থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে খাগড়াছড়ি সদরের মধুপুরের তেতুলতলা এলাকাতে ছেড়ে দেয়া হয় তাদের।

উদ্ধার পাওয়া এক নেত্রী বলেছেন, অপহরণকারীরা তাদের সাথে ভাল ব্যবহার করেছে। এক মাসেরও বেশি সময় থাকতে ও খেতে দিয়েছে খাগড়াছড়িতে পাহাড়িদের বাড়িঘরে রেখে। চোখ না বাঁধায় অপহরণকারীদেরও তারা চিনতে পেরেছেন। তবে একপক্ষ অন্য পক্ষের কাছে তাদের হস্তান্তরও করেছে এক দফা।

অপহৃতরা সুস্থ অবস্থায় ফিরে আসায় স্বস্তি ফিরেছে পাহাড়ি পল্লীতে।

গত ১৮ মার্চ রাঙ্গামাটি কুতুকছড়ির একটি ঘর থেকে অস্ত্রের মুখে মন্টি ও দয়াসোনা চাকমাকে অপহরণ করে সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা একটি ঘরে আগুন দেয় এবং গুলিতে আহত করে ইউপিডিএফ নেতা ধর্মসিং চাকমাকে। এ ঘটনায় নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাসহ ২১ জনকে আসামি করে মামলা হয় রাঙামাটি কোতয়ালী থানায় ।

ইনডিপেনডেন্ট টেলিভিশন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ