• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন |

রোমাকে উড়িয়ে ফাইনালের পথে লিভারপুল

খেলাধুলা ডেস্ক,২৫ এপ্রিল, : দারুণ ছন্দে থাকা মোহাম্মদ সালাহ লিভারপুলের জার্সিতে আবারও জ্বলে উঠলেন। নিজে করলেন দুই গোল। সতীর্থদের দিয়ে গোল করালেন দুটি। অ্যানফিল্ডে মিসরীয় ফরোয়ার্ডের ‘মাস্টারক্লাস’ পারফরম্যান্সে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে রোমাকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল।

অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে ম্যাচের শুরুর দিকে লিভারপুলকে বেশ চেপে ধরেছিল রোমা। ১৯তম মিনিটে গোল খেতে বসেছিল লিভারপুল। প্রায় ২৫ গজ দূর থেকে আলেকসান্দার কোলারভের বুলেট শটের গতি-প্রকৃতি ঠিকমতো বুঝতে পারেননি জার্মান গোলরক্ষক লোরিস কারিয়ুস। বল তার হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।

এর পর থেকে ধীরে ধীরে ম্যাচে গতি ফিরতে শুরু করে। ২৮তম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় লিভারপুল; কিন্তু পাল্টা আক্রমণে ডি-বক্সে গোলরক্ষককে একা পেয়ে উড়িয়ে মারেন সাদিও মানে। পরের দুই মিনিটে আরও দুটি সুযোগ নষ্ট করে তারা। সেনেগালের ফরোয়ার্ড মানে ডি-বক্সের মধ্যে থেকে আবারও উড়িয়ে মারার পর সালাহর শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

একের পর এক আক্রমণ করতে থাকা লিভারপুল ৩৫তম মিনিটে পায় গোলের দেখা। ফিরমিনোর পাস ধরে বাঁ-পায়ের দুর্দান্ত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সালাহ। বল ক্রসবারের নিচের দিকে লেগে ভেতরে ঢোকে।

৪৫তম মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। এবারও সহায়তায় ফিরমিনো। সতীর্থের বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে চিপ শটে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে গোলটি করেন ছন্দে থাকা এ ফরোয়ার্ড।

একইভাবে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে দ্বিতীয়ার্ধ শুরু করা লিভারপুল ৫৬তম মিনিটে ব্যবধান আরও বাড়ায়। ডান দিক থেকে সালাহর পাস পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন মানে। কিছুক্ষণ পর ৭ মিনিটের ব্যবধানে ফিরমিনোর দুই গোলে ফাইনালের পথে এগিয়ে যায় লিভারপুল।

৬১তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার জুয়ান জেসুসকে কাটিয়ে সালাহর গোলমুখে বাড়ানো বল টোকা দিয়ে জালে পাঠান ফিরমিনো। আর ৬৮তম মিনিটে জেমস মিলনারের কর্নারে হেডে স্কোরলাইন ৫-০ করেন ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড।

শেষ ১০ মিনিটে ২ গোল খেয়ে বসে স্বাগতিকরা। ৮১তম মিনিটে নাইনগোলানের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে পোস্ট ঘেঁষে লক্ষভেদ করেন এদিন জেকো। বার্সেলোনার বিপক্ষে দুই লেগেই গোল করেছিলেন বসনিয়ার এই স্ট্রাইকার। আর ৮৫তম মিনিটে স্পট কিকে দলের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিয়েগো পেরোত্তি। নাইনগোলানের শট ডি-বক্সে মিলনারের হাতে লাগলে পেনাল্টিটি পায় অতিথিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ