• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন |

সৈয়দপুরে মাদকাসক্ত স্বামীর নির্যাতনে স্কুল শিক্ষিকা হাসপাতালে

সিসি নিউজ, ১২ জুলাই: নীলফামারীর সৈয়দপুরে মাদকাসক্ত স্বামীর নির্যাতনে সুরাইয়া আক্তার নুপুর নামে এক স্কুল শিক্ষিকা সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বছরের পর বছর নির্যাতনের শিকার ওই স্কুল শিক্ষিকা নিজের সন্তানের কথা চিন্তা করে ও লোক লজ্জার ভয়ে নিরবেই ছিলেন বলে সংবাদকর্মীকে জানান।
মাদকাসক্ত স্বামী সৈয়দপুর শহরের চাঁদনগর এলাকার শমসের আলীর ছেলে মজিবর রহমান। তিনি বাঙ্গালীপুর ইউনিয়ন ভুমি অফিসে সহকারী তহশীলদার হিসেবে কর্মরত। তার স্ত্রী সুরাইয়া আক্তার নুপুর সৈয়দপুর শহরের আমিনুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এবং শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার বীর মুক্তিযোদ্ধা মৃত. আব্দুল মতিনের কন্যা।
হাসপাতালে চিকিৎসাধীন নুপুর জানায়, ২০০৭ সালে বিয়ের পর থেকেই প্রায়ই স্বামী মজিবর রহমান তাকে শারীরিকভাবে নির্যাতন করে আসছে। একজন সরকারী কর্মচারী হয়েও মজিবর মাদকাসক্ত। নেশা করার কারণে সে নিয়ম-মাফিক অফিসে যায় না। তাছাড়া অনেক সময় সারারাত বাহিরে অবস্থান করে। কখনও কখনও কয়েকদিন ধরে বাড়িতে আসে না। এর কারন জানতে গেলেই শুরু হয় শারিরীক নির্যাতন। নেশার টাকা যোগাড় করতে গিয়ে অনেক দেনা হয়ে যায় সংসারে। ব‌্যাংক ও বিভিন্ন এনজিও থেকে প্রায় ৮ লাখ টাকা  ঋণ করে স্বামীর হাতে তুলে দেই।

সূত্র মতে, বার বার নিষেধ করা সত্বেও মাদক না ছাড়ায় এবং নির্যাতন অব্যাহত রাখায় ৩ সন্তানের জননী সুরাইয়া শ্বশুড় বাড়িতে না থেকে শহরের বাঙ্গালীপুর নিজপাড়ায় আলাদা বাসা ভাড়া নিয়ে বসবাস করেন।
এমতাবস্থায় গত ১১ জুলাই দুপুরে সুরাইয়া ছুটি নিয়ে বাড়িতে অবস্থান করে। এসময় তার স্বামী মজিবর রহমান হঠাৎ তাকে অফিসিয়ালী ঋণ নেয়ার জন্য চাপ দিতে থাকে। এতে সম্মত না হওয়ায় কথা কাটাকাটির এক পর্যায়ে কিল ঘুষি মারা শুরু করে। পরে তাকে বাড়িতে রক্ষিত কাঠের বিট দিয়ে এলোপাথারি মার ডাং করতে থাকে। এতে সুরাইয়া নির্যাতনের বিষয়ে পুলিশকে জানানোর কথা বললে মজিবর আরও ক্ষিপ্ত হয়ে উঠে এবং বৈদ্যুতিক তার দিয়ে গলা পেচিয়ে হত্যার চেষ্টা করে। এলাকাবাসী এবং স্কুলের শিক্ষিকরা সংবাদ পেয়ে তাকে গুরুত্বর আহতাবস্থায় উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনার প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: বজলুর রশীদ, সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার হাসপাতালে চিকিৎসাধীন স্কুল শিক্ষিকা সুরাইয়াকে দেখতে যান এবং তার চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন। এসময় তারা এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফুল হক সোহেল বলেন, সুরাইয়ার শারীরিক অবস্থা বর্তমানে স্থীতিশীল। তবে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখমের চিহ্ন রয়েছে।

এ ব‌্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা সিসি নিউজকে জানান, অভিযোগ পেলে আইনগত ব‌্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ