• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন |

ছাত্রদের দাবি রাজনৈতিক নয়, তাদের দাবি বাঁচার: এরশাদ

ঢাকা, ০৩ আগস্ট : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বেপরোয়া গাড়ি দুর্ঘটনায় হত্যার বিচার একমাত্র মৃত্যুদণ্ড। জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতায় থাকাকালে মৃত্যুদণ্ডের বিধান রেখে আমরা আইন করেছিলাম।’ আজ শুক্রবার বেলা ১১টায় রাজধানীর মহাখালী দক্ষিণপাড়ায় বাসচাপায় নিহত দিয়া খানম মিমের স্বজনদের সান্ত্বনা দিতে গিয়ে গণমাধ্যমের সঙ্গে এসব কথা বলেন।
এ সময় ছাত্রদের রাজপথে আন্দোলন প্রসঙ্গে এরশাদ বলেন, ‘ছাত্রদের এই দাবি রাজনৈতিক নয়, তাদের এ চাওয়া বাঁচার দাবি।’ তিনি ছাত্রদের চলমান আন্দোলনে তাঁর পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

শিশুদের ওপর পুলিশি নির্যাতনের সমালোচনা করে এরশাদ বলেন, শিশুদের এই আন্দোলনে পুলিশের নিন্দনীয় এ হামলা মেনে নেওয়া যায় না।
গণপরিবহনে নৈরাজ্য প্রসঙ্গে এরশাদ বলেন, এখন ১০/১২ বছরের শিশুরাও গাড়ি চালায়। লাইসেন্স, গাড়ির ফিটনেস যেন দরকারই নেই।এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক রাষ্ট্রপতি আরো বলেন, দায়িত্বশীল এক মন্ত্রী যেভাবে হেসে হেসে প্রতিক্রিয়া জানিয়েছেন, তা লজ্জাজনক। শিশুদের এই আন্দোলনে পুলিশ ও শ্রমিক সংগঠনগুলো যেন সহিংস আচরণ না করে, সে জন্যও সবাইকে সহনশীল থাকার আহ্বান জানান তিনি। ছাত্রদের যৌক্তিক আন্দোলন মেনে নিতে সরকারের প্রতিও আহ্বান জানান হুসেইন মুহম্মদ এরশাদ।এ সময় আরো উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এস এম ফয়সল চিশতী, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদক মো. জসীম উদ্দিন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, আবদুল হামিদ ভাসানী, মো. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় নেতা এম এ রাজ্জাক খান, গোলাম মোস্তফা, কাজী আবুল খায়ের, মিজানুর রহমান দুলাল, আবদুর রাজ্জাক, জহিরুল ইসলাম জহির, ফয়সলা দীপু ও জিয়াউর রহমান বিপুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ