• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন |

বিএনপির আন্দোলনের ডাক আষাঢ়ের তর্জন গর্জন-কাদের

সিসি নিউজ, ৯ সেপ্টেম্বর: দলের মধ্যে অন্তঃদ্বন্দ্ব মেটানো আর সরকারের উন্নয়নচিত্র জনগনের মাঝে তুলে ধরতে ট্রেনযোগে উত্তরাঞ্চল সফর শনিবার রাতে সৈয়দপুর রেলস্টেশনে পথসভার দিয়ে শেষ করেছে। নীলফামারীতে রাত্রীযাপন শেষে আজ রোববার সকালে ঢাকা ফেরার পথে সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সংবাদকর্মীদের সাথে মুখোমুখী হয়েছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।
এসময় ওবায়দুল কাদের বলেন, দীর্ঘ ১০ বছরে বিএনপি আন্দোলনের সক্ষমতা প্রদর্শন করতে পারেনি। আন্দোলনের ডাক দিয়ে নেতারা পল্টন অফিসে বসে প্রেস ব্রিফিং করে। বেশির ভাগ নেতা অফিসের এয়ারকন্ডিশন রুমে বসে বসে হিন্দি সিরিয়াল দেখে আর টেলিফোন করে খবর নেয় পুলিশের গতিবিধি কেমন। তারাতো রাস্তায় বের হয় না- তাদের আবার আন্দোলন। এটা আষাঢ়ের তর্জন গর্জন ছাড়া কিছুই না।
ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া বাইরে থাকা অবস্থায় তার ডাকেও জনগন সাড়া দেয়নি। দশ বছরে দশ মিনিটেও রাস্তায় আন্দোলন করতে পারেনি। বিএনপি বিরোধী দল হওয়ার যোগ্যতা নেই। যদি কোন ব্যর্থ বিরোধী দলের নাম নিতে হয়, তাহলে এদেশের মানুষ চিরকাল বিএনপিকে ব্যর্থ বিরোধী দল হিসেবে মনে রাখবে। তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়নের পক্ষে পথে পথে যে অচিন্তনীয়, অবিশ্বাস্ব গনজোয়ার তা সাম্প্রতিক কালে কেউ দেখেনি। তিনি বলেন, গতকালের বাঁধ ভাঙ্গা স্রোতের মতো মানুষ পথসভায় যোগ দিয়েছে-যা লক্ষ্য করার মতো।
ট্রেনযোগে উত্তরাঞ্চল সফরে জনগনের মাঝে ব্যাপক সাড়া মিললেও জনদূর্ভোগের সৃষ্টি হয়েছিল এমন সংবাদ প্রসঙ্গে তিনি বলেন, মিডিয়ার লোক যদি রাজনীতিতে আসে আর সেটাই যদি তাদের মূল লক্ষ্য হয়. তাহলে ট্রেন যাত্রা নিয়ে এমন কথা লেখা হতো না। এটা যদি বিএনপির হতো তাহলে তা লেখা হতো না। মিডিয়ার একটি অংশ সরকার হটাতে চায়।
এ সময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সহ কেন্দ্রীয় নেতাদের মধ্যে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ