• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন |

ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগে জামায়াতের বিবৃতি

সিসি ডেস্ক, ১৬ ফেব্রুয়ারী।। জামায়াতে ইসলামী সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করায় এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছেন দলটির সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান। পদত্যাগ করলেও তার সঙ্গে জামায়াতে ইসলামীর ‘মহব্বতের’ সম্পর্ক থাকবে বলে জানিয়েছেন তিনি।

ব্যারিস্টার রাজ্জাক শুক্রবার লন্ডন থেকে দলের আমির মকবুল আহমদের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। তাতে তিনি বলেছেন, একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করার জন্য জামায়াতে ইসলামী জনগণের কাছে ক্ষমা না চাওয়ায় এবং একবিংশ শতাব্দির বাস্তবতার আলোকে দেশের রাজনৈতিক পরিবর্তনকে বিবেচনায় এনে দলের সংস্কার করতে ব্যর্থ হওয়ায় তার পদত্যাগের এই সিদ্ধান্ত।

জবাবে জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, ‘তার পদত্যাগে আমরা ব্যথিত ও মর্মাহত। পদত্যাগ করা যে কোনো সদস্যের স্বীকৃত অধিকার। আমরা দোয়া করি তিনি যেখানেই থাকুন, ভাল থাকুন, সুস্থ থাকুন।’

তিনি লিখেছেন, ব্যারিস্টার আব্দুর রাজ্জাকসহ আমরা দীর্ঘদিন একই সাথে এই সংগঠনে কাজ করেছি। তিনি জামায়াতে ইসলামীর একজন সিনিয়র পর্যায়ের দায়িত্বশীল ছিলেন। তার অতীতের সকল অবদান আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করি। আমরা আশা করি তার সাথে আমাদের মহব্বতের সম্পর্ক অব্যাহত থাকবে।

ব্যারিস্টার রাজ্জাক ১৯৮৬ সালে লন্ডন থেকে দেশে ফিরে অ্যাডভোকেট হিসেবে কাজ শুরু করেন। তখন থেকেই তিনি জামায়াতে ইসলামীর রাজনীতিতে সক্রিয় হন।

কালেরকন্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ