• বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

খোকার বিরুদ্ধে মামলার অনুমোদন

Khokaঢাকা: ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) সাবেক মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকাসহ সাতজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ডিসিসি অধিভুক্ত বঙ্গবাজারসহ দুটি মার্কেটে অবৈধভাবে দোকান বরাদ্দ দিয়ে আর্থিক সুবিধা নেয়ার অভিযোগে এ মামলার অনুমোদন দেয়া হয়েছে। রোববার বিকেলে কমিশন এ মামলার অনুমোদন দেয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য  এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদকের অনুসন্ধানে বলা হয়, পরস্পরের যোগসাজশে জালিয়াতি করে বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারের ৪৯৩টি দোকান বিভিন্নজনের কাছে প্রতি বর্গফুট ১৫ টাকা হারে মাসিক ভিত্তিতে বরাদ্দ দিয়ে প্রাপ্ত অর্থ আত্মসাৎ করেছেন খোকা। অবৈধভাবে বরাদ্দ দেয়ার ক্ষেত্রে ডিসিসির সম্পত্তি বিভাগের ফাইলে নোটশিট পরিবর্তনসহ অন্যান্য অনিয়মের আশ্রয় নেয়া হয়েছে।

এ অভিযোগে যে আটজনকে আসামি করা হচ্ছে তারা হলেন—অবিভক্ত ডিসিসির সাবেক মেয়র সাদেক হোসেন খোকা, সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমান, সাবেক সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল, অবসরপ্রাপ্ত সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু, ডিসিসি দক্ষিণের সম্পত্তি বিভাগের কানুনগো মোহাম্মদ আলী, সার্ভেয়ার মুহাম্মদ বাচ্চু মিয়া, ফারুক হোসেন ও মোতালেব হোসেন।

দুদকের অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়, ডিসিসি দক্ষিণের এস্টেট বিভাগের ২৫২৫ নং নথিতে নোটশিট পরিবর্তনের মাধ্যমে পূর্বের সিদ্ধান্ত বাতিল করে দুটি মার্কেটের মোট ৪৯৩টি দোকান বরাদ্দ দেয়া হয়েছে।

গত ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর ওই নোটশিট পরিবর্তন করে নথিতে স্বাক্ষর করেন সার্ভেয়ার মোতালেব হোসেন, মুহাম্মদ বাচ্চু মিয়া, কানুনগো মোহাম্মদ আলী, সাবেক সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল ও সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমান।

অভিযোগটি অনুসন্ধান করেছেন দুদকের উপ-পরিচালক আখতার হামিদ ভূঁইয়ার নেতৃত্ব একটি টিম। বংশাল থানায় মামলাটি দায়ের করা হবে বলে জানা গেছে। বাংলামেইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ