• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন |

সৈয়দপুরে জিপিএ-৫ পেয়েছে ৩৮৩ জন

A+সিসিনিউজ: দিনাজপুর শিক্ষা বোর্ডের ঘোষিত এইচএসসি পরীক্ষায় সৈয়দপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ঈর্ষান্বিত ফলাফল করেছে। উপজেলার ১২ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৩৮৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে বিজ্ঞানে ৩২৯ জন, মানবিকে ২৯ জন এবং ব্যবসা শিক্ষায় ২৫ জন শিক্ষার্থী।
জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলায় সেরা ফল করেছে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ। এ প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে ১৬৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অন্য প্রতিষ্ঠানদের মধ্যে জিপিএ-৫ প্রাপ্তি হলো সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞানে ৯১, মানবিকে ৪ ও ব্যবসায় শিক্ষায় ৮ জন, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞানে ১৫, মানবিকে ৩ ও ব্যবসায় শিক্ষায় ১০ জন, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞানে ১, মানবিকে ৩ জন, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে মানবিকে ২, ব্যবসায় শিক্ষায় ১ জন, আদর্শ স্কুল এন্ড কলেজ থেকে মানবিকে ১, ব্যবসায় শিক্ষায় ৩ জন, হাজারীহাট স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞানে ২ জন, লায়ন্স স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞানে ৫৬, মানবিকে ১৬, ব্যবসায় শিক্ষায় ২ জন ও কামারপুকুর ডিগ্রী কলেজ থেকে ব্যবসায় শিক্ষায় ১ জন জিপিএ-৫ পেয়েছে।

বোর্ডের সেরা ২০-এ সৈয়দপুরের ৪ শিক্ষা প্রতিষ্ঠান
এবারের এইচএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষা বোর্ডের সেরা ২০ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সৈয়দপুরের ৪টি শিক্ষা প্রতিষ্ঠান সেরা হওয়ায় গৌরব ্অর্জন করেছে। এ ৪ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৫ম হয়েছে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ, ৯ম হয়েছে ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, ১৩তম হয়েছে লায়ন্স স্কুল এন্ড কলেজ এবং ১৯তম হয়েছে সানফ্লায়ার স্কুল এন্ড কলেজ। পাশের হার ও জিপিএ-৫ প্রাপ্তির মানদন্ডের ভিত্তিতে বোর্ড সেরা ২০ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ