• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন |

ঢাকা উত্তরের নির্বাচন স্থগিত

সিসি নিউজ, ১৭ জানুয়ারী: আদালতের আদেশে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত হওয়ায় কিছুটা বিস্মিত নির্বাচন কমিশন। কমিশন মনে করে কোন আইনি জটিলতা ছিল না বলেই তারা নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল। বুধবার দুপুরে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আদালতের পূর্ণাঙ্গ আদেশ হাতে পেলে করণীয় ঠিক করা হবে।
ঢাকা সিটির নির্বাচন আটকে যাওয়ার ঘটনা এই প্রথম নয়। কখনও আদালতের আদেশ, কখনও সীমানা নির্ধারণে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেরি হওয়া আবার কখনও ভোটার তালিকা হালনাগাদ না থাকা এসব কারণে বেশ কয়েকবার পিছিয়েছে এই নির্বাচন। ২০১০ সালের মতো এবারও তফসিল ঘোষণার পরও আটকে গেল নির্বাচন।
৯ জানুয়ারি ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন এবং নতুন ৩৬টি ওয়ার্ডের কা্‌উন্সিলর পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঠিক আট দিনের মাথায় আদালতের আদেশে স্থগিত হয়ে গেলো উত্তরের মেয়র ও কা্‌উন্সিলরের ভোট। নির্বাচন কমিশন বলছে, আইনি জটিলতা ছিল না বলেই তফসিল দিয়েছিলো তারা।
তাৎক্ষণিক প্রতক্রিয়ায় ইসি সচিব বলেন, আদালতের আদেশ মেনে এই নির্বাচনের সব কার্যক্রম বন্ধ থাকবে। এরইমধ্যে মেয়র পদে ১৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪১২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ