• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন |

নীলফামারীতে সেনাবাহিনী কর্তৃক বিনামুল্যে চিকিৎসা সেবা ক্যাম্প

নীলফামারী প্রতিনিধি॥ জাতির জনক বাংলাদেশের স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিবর্ষ) উপলক্ষে নীলফামারীতে বিনামুল্যে চিকিৎসা সেবা ও পুষ্টি খাদ্য সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এতে সুবিধা পেয়েছে গর্ভবতি মা ও শিশুরা।
বৃহস্পতিবার (১১ জুন) সকাল হতে জেলা শহরের রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন প্রাঙ্গণে অনুষ্ঠিত চিকিৎসা ক্যাম্প পরিচালনা করে দিনাজপুর জেলার খোলাহাটিস্থ বীর উত্তম শহীদ মাহবুব সেনানিবাসের ৬৬ পদাতিক ডিভিশন রংপুরের আওতায় ৪৫ ফিল্ড এ্যাম্বুলেন্স।
চিকিৎসা ক্যাম্প নেতৃত্ব দেন ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল হাসমত উল্লাহ খান। চিকিৎসকদের মধ্যে ছিলেন শিশু বিশেষজ্ঞ লে. কর্ণেল আফরোজা আখতার, গাইনি বিশেষজ্ঞ মেজর রাজিয়া সুলতানা, মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন জারিফ হোসেন খান, ক্যাপ্টেন নুরানী হানফা।এ সময় আগত রোগীদের পুষ্টিকর খাদ্য সামগ্রীও বিতরণ করা হয়।
লে.কর্ণেল হাসমত উল্লাহ খান বলেন, বিভাগের প্রতিটি জেলার দুটি করে উপজেলায় চলতি মাসে এই ক্যাম্প পরিচালনা করা হবে। বিনামুল্যের চিকিৎসা সেবায় চেকআপ, ঔষুধ প্রদান করা হবে রোগীদের।
এছাড়াও গর্ভবতি মায়েদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে কোন পজিটিভ রোগী পাওয়া গেলে তাকে প্রয়োজনীয় পরামর্শ দেয়া হবে।
নীলফামারী ছাড়াও ডোমারে অনুরূপ ক্যাম্পে শতাধিক গর্ভবতি ও শিশুকে চিকিৎসা সেবা দেয়া হয় বলে জানায় শহীদ মাহবুব সেনানিবাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ